আপনি কেমন মানুষ? বোঝা যাবে পায়ের উপর পা তুলে আপনার বসার কায়দা দেখেই

আপনি কেমন মানুষ? বোঝা যাবে পায়ের উপর পা তুলে আপনার বসার কায়দা দেখেই
আপনি কেমন মানুষ? বোঝা যাবে পায়ের উপর পা তুলে আপনার বসার কায়দা দেখেই

পায়ের উপর পা তুলে বসা কিন্তু অত্যন্ত সাধারণ একটা বিষয়। বলা ভাল যে, এটা একটা সাধারণ বডি ল্যাঙ্গোয়েজ মাত্র! কিন্তু অনেকেই হয়তো জানেন না যে, এই সাধারণ বিষয়টার মধ্যেই লুকিয়ে রয়েছে মানুষের ব্যক্তিত্ব। শুধু তা-ই নয়, তাঁদের অনুভূতির বিষয়টাও বোঝা যায়। আসলে বসার সময় পা রাখার একাধিক স্টাইল রয়েছে। আর প্রতিটি স্টাইলই অনন্য। এর থেকেই প্রকাশ পায় মানুষের ব্যক্তিত্ব। এই বিষয়ে বিশদে জেনে নেওয়া যাক।

গোড়ালি ক্রস করে বসা:

অনেকেই চেয়ারে বসার সময় শুধুমাত্র গোড়ালি দু’টি ক্রস করে রাখেন। এঁরা একেবারে মাটির মানুষ! আর এঁদের ব্যক্তিত্বের মধ্যে একটা আভিজাত্যের প্রতিফলন দেখা যায়। এঁদের চরিত্রের মধ্যে রাজকীয়তাও চোখে পড়ে। অন্যদের অনুপ্রাণিত করতেও সক্ষম এই ধরনের মানুষ। নিজের লক্ষ্য পূরণ করার জন্য কঠোর পরিশ্রম করতেও পিছপা হন না এঁরা। এর পাশাপাশি যে কোনও পরিস্থিতিতে শান্ত এবং আত্মবিশ্বাসী থাকার ক্ষমতা রাখে এই মানুষগুলি। সম্পর্কের ক্ষেত্রে সব সময় সাবধানতা অবলম্বন করে চলেন তাঁরা। তবে ব্যক্তিগত তথ্য কখনওই কারওর সঙ্গে ভাগ করে নিতে চান না।

পায়ের উপর পা তুলে বসা:

কথোপকথন কিংবা আলাপ-আলোচনায় পারদর্শী এই মানুষগুলি। কারওর বিষয়ে রায়দান করতে পছন্দ করেন না এঁরা। প্রচণ্ড কল্পনাপ্রবণ এই মানুষগুলি অত্যন্ত শিল্পীমনস্ক এবং সৃজনশীল প্রকৃতির হয়। তবে সহজে অন্যদের বিশ্বাস করতে পারেন না তাঁরা। জীবনটাকে পুরোপুরি ভাবে উপভোগ করতে পারে এই মানুষগুলি। সম্পর্কের ক্ষেত্রে সঙ্গীর প্রতিটি প্রয়োজনের দিকেই থাকে এঁদের তীক্ষ্ণ নজর। তবে নিজের অনুভূতি প্রসঙ্গে খোলাখুলি ভাবে কথা বলার বিষয়টা রপ্ত করা আবশ্যক।

হাঁটুর উপর পা রেখে বসা:

এই ধরনের মানুষগুলি আত্মবিশ্বাসী প্রকৃতির হয়। আর অন্যদের উপর আধিপত্য বিস্তার করতে পছন্দ করেন। এর পাশাপাশি এঁরা প্রাণবন্ত, স্বয়ংসম্পূর্ণ এবং স্বচ্ছন্দ প্রকৃতির হয়ে থাকেন। তবে স্পেস এবং গোপনীয়তা এঁদের জীবনে অত্যন্ত জরুরি।

 

সম্পর্কের ক্ষেত্রে সঙ্গীদের প্রতি এঁরা প্রতিশ্রুতিবদ্ধ হন। শান্ত ভাবে কঠিন পরিস্থিতির সামাল দিতে এঁদের জুড়ি মেলা ভার!

Published by:Arpita Roy Chowdhury

First published:

Tags: Personality test, Sitting style

Scroll to Top