আজকের দিনে ৭৪ ওভারের পরিকল্পনা

আজকের দিনে ৭৪ ওভারের পরিকল্পনা
আজকের দিনে ৭৪ ওভারের পরিকল্পনা

বৃষ্টি নেই, মাঠ প্রস্তুত। এরমাঝেই দেখা মিলল রোদের। অবশেষে দুপুর ১২ টা থেকে শুরু হচ্ছে ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা। বিকাল ৫ টা ১৫ পর্যন্ত খেলা চালানোর পরিকল্পনা। এই সময়ের মধ্যে কমপক্ষে ৭৪ ওভার বল মাঠে গড়ানোর পরিকল্পনা।

অনফিল্ড আম্পায়ার ও ম্যাচ রেফারিদের সিদ্ধান্ত অনুযায়ী, দুপুর ১২ টা থেকে বিকাল ৫ টা ১৫ পর্যন্ত কমপক্ষে মোট ৭৪ ওভার পর্যন্ত খেলার পরিকল্পনা। যদি না আলোক স্বল্পতা দেখা দেয়, তাহলে এই সময়ের মধ্যে মোট ২৯৫ মিনিট খেলা হবে এদিন মিরপুরে।

দিনের দ্বিতীয় সেশনের জন্য নির্ধারিত সময় দুপুর ১২ টা থেকে বেলা ২ টা ১০ মিনিট পর্যন্ত। ২০ মিনিটের চা বিরতির পর দিনের শেষ সেশনের খেলা শুরু হবে বেলা আড়াইটা থেকে, যা চলবে বিকাল ৫ টা ১৫ মিনিট পর্যন্ত।

দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পর ঢাকা টেস্টের তৃতীয় দিনেও ছিল বৃষ্টির হানা। রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদ সকাল থেকেই উইকেট এবং আউটফিল্ড পরিদর্শন করছেন। ৯ টা ৫৫ মিনিটে একবার মাঠ পরিদর্শন করে আম্পায়াররা পরবর্তী পরিদর্শনের সময় জানান, সকাল ১১ টায়। তখনই মূলত নিশ্চিত হওয়া যায় ম্যাচ শুরুর সময়।

অবশেষে আজ দুপুর বারোটায় শুরু হচ্ছে তৃতীয় দিনের খেলা। এর আগে ১১ টা ২০ থেকে ১২ টা পর্যন্ত লাঞ্চ ব্রেক। এরপরই মূলত মাঠে গড়াবে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্টের বাকি অংশ। পর্যাপ্ত আলো থাকলে বিকাল ৫ টা ১৫ মিনিট পর্যন্ত খেলবে দু’দল। 

নিউজিল্যান্ড দল নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১২.৪ ওভারে ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে। বাংলাদেশ এগিয়ে আছে ১১৭ রানে। টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে অবশ্য টাইগাররা গুটিয়ে যায় ১৭২ রান করতেই। প্রথম দিনের শেষ বিকালে মিরাজ, তাইজুলের স্পিন ঘূর্ণিতে চালকের আসনে ফিরে স্বাগতিকরা।

আজকের দিনের খেলা শেষে আম্পায়ার, ম্যাচ রেফারি বসে ঠিক করবেন পরের দিন খেলা আধঘণ্টা কিংবা ১৫ মিনিট আগে শুরু হবে কি না। এবং সব মিলিয়ে মোট ৯৮ ওভার খেলা মাঠে গড়ানোর চেষ্টা করবে অনফিল্ড আম্পায়াররা। 

Scroll to Top