অভিষেক রাঙিয়ে আনন্দে ভাসছেন খালেদ

অভিষেক রাঙিয়ে আনন্দে ভাসছেন খালেদ
অভিষেক রাঙিয়ে আনন্দে ভাসছেন খালেদ

বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় ওডিআইতে প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড দল ২৫৪ রান সংগ্রহ করেছে। বাংলাদেশের বোলাররা শেষ ওভার পর্যন্ত বল করে কিউইদের সব উইকেট তুলে নেয়। অভিষিক্ত খালেদ আহমেদ ৯.২ ওভার বল করে ৩ টি উইকেট শিকার করেছেন। ইনিংস বিরতিতে জানিয়েছেন, কিছুটা স্নায়বিক দুর্বলতা থাকলেও, সবার উৎসাহ তাঁকে সাহায্য করেছে।

মিরপুরের পিচে ২৫৫ রানের লক্ষ্যমাত্রা একেবারে মন্দ নয়। দ্বিতীয় ইনিংস পিচের চরিত্র কোনরূপ ধারণ করবে, তার উপরও নির্ভর করছে অনেককিছুই। বাংলাদেশ দলের একাদশে আজ ২ টি পরিবর্তন ছিল। ওডিআইতে অভিষেক ঘটল পেসার খালেদ আহমেদ এর। ৯.২ ওভার বল করে ৬০ রান খরচায় তুলে নিয়েছেন প্রতিপক্ষের ৩ টি উইকেট।

ইনিংস বিরতিতে খালেদ বলেন,

“আমার ভালো লাগছে। আমি কিছুটা ‘নার্ভাস’ ছিলাম। তবে সবাই আমাকে উৎসাহ যুগিয়েছে। উইকেট পাওয়ার অনুভূতি দারুণ, যদিও আমি শুধু দেখছিলাম ভালো লেংথে কীভাবে বল করা যায়। আমরা যখন এখানে আসি, তখনই জেনেছি যে, আমি খেলতে যাচ্ছি। এটা গর্বিত হওয়ার মতো মুহূর্ত। পেস বোলারদের জন্য পিচ ভালো ছিল।”

খালেদ এর টেস্ট অভিষেক হয়েছে ২০১৮ সালে। ১২ টি টেস্ট খেলে সংগ্রহ করেছেন ২১ টি উইকেট। কিউইদের বিপক্ষে দলের নিয়মিত পেসারদের বিশ্রামের সুযোগে এই ৩১ বছর বয়সী পেসারের সাদা বলের অভিষেকটাও হয়ে গেল।

Scroll to Top